শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
স্থায়ীত্বশীল তামাক নিয়ন্ত্রণে এনটিসিপি বাস্তবায়ন জরুরি ১০ দফা দাবি অবিলম্বে বাস্তবায়ন চায় বাংলাদেশ চতুর্থ শ্রেণী সরকারি কর্মচারী সমিতি। খবর মাতৃভাষা টেলিভিশন ১১ মে শনিবার ২০২৪ নবম জাতীয় পে-স্কেল ঘোষনাসহ ৬ দফা দাবি দ্রুত বাস্তবায়ন করতে সরকারি কর্মচারী কল্যাণ ফেডারেশনের সংবাদ সম্মেলন। ইন্ডিয়ার জনপ্রিয় কন্টেন্ট ক্রিয়েটর ও রোস্টার Overachiever কে এই পারভিন আক্তার বিউটি, তার এত ক্ষমতার উৎস কোথায়? কৌশলে ছিনতাই করেছেন এক শিক্ষিকার গলার স্বর্ণের চেইন ও নগদ ৩৫ হাজার টাকা এবং ৩৫ হাজার টাকার চেকের পাতা। ৩৩নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এর উদ্যোগে ৩৩নং ওয়ার্ড কাউন্সিলর জনাব আসিফ আহমেদের সৌজন্যে মোহাম্মদ পুরে হাজারো মানুষের মাঝে খাবার পানি, স্যালাইন ও গামছা বিতরণ। এবি পার্টির ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকীতে রাজনৈতিক নেতৃবৃন্দ ও নাগরিক সমাজের আশাবাদ: সকল গণতান্ত্রিক শক্তি ঐক্যবদ্ধ হবে এবং শীঘ্রই স্বৈরতান্ত্রিক সরকারের পতন ঘটবে। সকল স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রতীক বরাদ্দ বাতিল ও রাজনৈতিক দল নিবন্ধন প্রক্রিয়া সহজীকরনের দাবিতে গণ-সমাবেশ ও বিক্ষোভ মাননীয় প্রধানমন্ত্রী অনুমোদিত ৪৩১২টি ইবতেদায়ি মাদরাসা এমপিও ভুক্ত করা ও শিক্ষা বৈষম্য নিরসনের দাবিতে গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়। টিম সাকসেস বলেন স্মার্ট বাংলাদেশ গড়তে ২০৪১ সাল পর্যন্ত কর অব্যাহতির দাবি (বেসিস)

মাননীয় প্রধানমন্ত্রী অনুমোদিত ৪৩১২টি ইবতেদায়ি মাদরাসা এমপিও ভুক্ত করা ও শিক্ষা বৈষম্য নিরসনের দাবিতে গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়।

আজ ২৭ এপ্রিল, ২০২৪ইং রোজ শনিবার সকালে জাতীয় প্রেসক্লাব আব্দুস সালাম হলে মাননীয় প্রধানমন্ত্রী অনুমোদিত ৪৩১২টি ইবতেদায়ি মাদরাসা এমপিও ভুক্ত করা ও শিক্ষা বৈষম্য নিরসনের দাবিতে গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়।

স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা জাতীয় করন একটি সাংবিধানিক অধিকার ও জাতীয় প্রয়োজন। দুর্নীতিমুক্ত সোনার বাংলা গড়ার উপযোগী নাগরিক গড়ে তুলতে এর কোনো বিকল্প নেই। জাতীয় শিক্ষাবিদদের নিয়ে ইসলামি শিক্ষা উন্নয়ন বাংলাদেশের আয়োজনে ২৭শে এপ্রিল জাতীয় প্রেসক্লাবে গোল টেবিল আলোচনায় বক্তাগণ এ অভিমত প্রকাশ করেন। সংগঠনের সভাপতি ড. একেএম মাহবুবুর রহমানের সভাপতিত্বে ও মহাসচিব উপাধ্যক্ষ মোঃ আবদুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ড. কাফিলুদ্দিন সরকার সালেহী। আলোচনায় অংশ নেন ইউনিভার্সিটি অফ কুমিল্লার ডিন প্রফেসর ড. হানিফ খান, অধ্যক্ষ ড. মুহাম্মদ আমিনুল্লাহ, অধ্যক্ষ মাহমুদুল হাসান ফৈরদাউস আল মাদানী, দৈনিক নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, দৈনিক ইনকিলাব এর বার্তা সম্পাদক মুহাম্মদ ছানাউল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি জনাব মোঃ শহিদুল ইসলাম, ড. মাওলান বদিউল আলম সরকার, ড. মোর্শেদ আলম ছালেহী, অধ্যক্ষ শরীফ আবু হানিফ প্রমুখ।

বক্তাগণ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক স্বাক্ষরিত হওয়ার পরও অনুমোদিত ৪৩১২ টি ইবতেদায়ি মাদরাসা এমপিওভুক্ত না হওয়া জাতির জন্য দুর্ভাগ্যজনক। জাতীয় প্রয়োজনেই দেশের প্রতিটি গ্রামে একটি করে ইবতেদায়ি মাদরাসা জাতীয় করণ করা ও শিক্ষায় বৈষম্য নিরসনে একমাত্র সমাধান জাতীয় করণ।

গোল টেবিল আলোচনা সভায় বক্তরা আরও বলেন, বেসরকারি শিক্ষায় অনার্স মাস্টার্স পাট দান কারিদের এমপিও নেই, বদলি নেই, পূণাঙ্গ বাড়ি ভাড়া নেই, পূণাঙ্গ উৎসব বোনাস নেই, পূণাঙ্গ ভবিষ্যৎ তহবিল নেই, পূণাঙ্গ চিকিৎসা ভাতা নেই, পাহাড়ি ভাতা নেই, শুধু নেই আর নেই, এমতাবস্থায় এক মাত্র সমাধান শিক্ষা ব্যবস্থায় একমাত্র জাতীয় করণ। যেহেতু শিক্ষা ব্যবস্থা জাতীয় করণে বিলম্ব হচ্ছে সেহেতু পর্যায়ে ক্রমে বৈষম্য নিরসনের দাবি জানান বক্তরা ।

আলোচনায় ইবতেদায়ি মাদরাসার শিক্ষকদের মধ্যে আরও অংশ নেন হাফেজ মাওলানা আহমদ আলী, রেজাউল হক, শহীদুল ইসলাম সাদ্দাম, মাওলানা মোসলেহ উদ্দিন, মাওলানা আব্দুল হান্নান, মাওলানা আব্দুর রহমান শাহজাহান, মাওলানা আব্দুল হালিম, গোলাম আযম, জাহাঙ্গীর আলম, নিজাম উদ্দিন প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page