শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:১২ অপরাহ্ন
শিরোনাম :
স্থায়ীত্বশীল তামাক নিয়ন্ত্রণে এনটিসিপি বাস্তবায়ন জরুরি ১০ দফা দাবি অবিলম্বে বাস্তবায়ন চায় বাংলাদেশ চতুর্থ শ্রেণী সরকারি কর্মচারী সমিতি। খবর মাতৃভাষা টেলিভিশন ১১ মে শনিবার ২০২৪ নবম জাতীয় পে-স্কেল ঘোষনাসহ ৬ দফা দাবি দ্রুত বাস্তবায়ন করতে সরকারি কর্মচারী কল্যাণ ফেডারেশনের সংবাদ সম্মেলন। ইন্ডিয়ার জনপ্রিয় কন্টেন্ট ক্রিয়েটর ও রোস্টার Overachiever কে এই পারভিন আক্তার বিউটি, তার এত ক্ষমতার উৎস কোথায়? কৌশলে ছিনতাই করেছেন এক শিক্ষিকার গলার স্বর্ণের চেইন ও নগদ ৩৫ হাজার টাকা এবং ৩৫ হাজার টাকার চেকের পাতা। ৩৩নং ওয়ার্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এর উদ্যোগে ৩৩নং ওয়ার্ড কাউন্সিলর জনাব আসিফ আহমেদের সৌজন্যে মোহাম্মদ পুরে হাজারো মানুষের মাঝে খাবার পানি, স্যালাইন ও গামছা বিতরণ। এবি পার্টির ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকীতে রাজনৈতিক নেতৃবৃন্দ ও নাগরিক সমাজের আশাবাদ: সকল গণতান্ত্রিক শক্তি ঐক্যবদ্ধ হবে এবং শীঘ্রই স্বৈরতান্ত্রিক সরকারের পতন ঘটবে। সকল স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রতীক বরাদ্দ বাতিল ও রাজনৈতিক দল নিবন্ধন প্রক্রিয়া সহজীকরনের দাবিতে গণ-সমাবেশ ও বিক্ষোভ মাননীয় প্রধানমন্ত্রী অনুমোদিত ৪৩১২টি ইবতেদায়ি মাদরাসা এমপিও ভুক্ত করা ও শিক্ষা বৈষম্য নিরসনের দাবিতে গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়। টিম সাকসেস বলেন স্মার্ট বাংলাদেশ গড়তে ২০৪১ সাল পর্যন্ত কর অব্যাহতির দাবি (বেসিস)

টিম সাকসেস বলেন স্মার্ট বাংলাদেশ গড়তে ২০৪১ সাল পর্যন্ত কর অব্যাহতির দাবি (বেসিস)

স্মার্ট বাংলাদেশ গড়তে ২০৪১ সাল পর্যন্ত কর অব্যাহতির দাবি জানিয়েছে দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবা খাতের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) নির্বাচনে অংশগ্রহণ করা প্যানেল টিম সাকসেস।

সোমবার (২২ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর কাকরাইলে আইডিইবি মিলনায়তনে নির্বাহী কমিটির নির্বাচনী প্রার্থীদের পরিচিতি সভায় এ দাবি জানানো হয়।

অনুষ্ঠানে টিম সাকসেসের পক্ষে ফ্লোরা টেলিকমের মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক বলেন,

বেসিসের সদস্যদের সবচেয়ে জরুরি দাবি ‘কর অব্যাহতি’র সময় বাড়াতে কাজ করতে চাই। বর্তমানে ২০২৪ সালের জুন মাসে এই মেয়াদ শেষ হওয়ার কথা। স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে ২০৪১ সাল পর্যন্ত আমরা সরকারের কাছ থেকে এই কর আদায়ের মেয়াদ বাড়াতে চাই। টিম সাকসেসের দৃঢ় বিশ্বাস, তথ্যপ্রযুক্তির মেধা আর চাহিদা সমন্বয় করতে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ মাইলফলক হয়ে থাকবে।

 

তিনি আরও বলেন, এই প্যানেলের বড় লক্ষ্য হলো বেসিসের জন্য স্থায়ী ঠিকানা গড়ে তোলা। এর জন্য প্রয়োজন একটি স্থায়ী জমি, তার উপর নির্মাণ করা হবে বেসিসের নিজস্ব ভবন। এই লক্ষ্যমাত্রা অর্জন করার জন্য ঢাকা সিটি মেয়র এবং রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষকে (রাজউক) রেখে নিষ্ঠার সঙ্গে এই সাফল্য অর্জন করতে হবে।
 
রফিকুল ইসলাম ডিউক বলেন, স্থানীয় এবং আন্তর্জাতিক বাজার সম্প্রসারণের লক্ষ্যে সফটএক্সপোকে নতুনভাবে ঢেলে সাজিয়ে দেশি ও বিদেশি ক্রেতাদের উপস্থিতি নিশ্চিত করতে হবে। ক্রেতাদের আকৃষ্ট করে নির্দিষ্ট পলিসি ঠিক করা, লোকালি প্রডিউস সফটওয়্যারের মূল্য নির্ধারণ করা, নিয়মিত সফটওয়্যার ভিত্তিক সেমিনার ও বিটুবি ম্যাচ মেকিং প্রোগ্রাম করা তাদের লক্ষ্য বলে জানান তিনি।
 
 
সফলতার প্রথম ধাপেই দরকার আর্থিক স্বচ্ছলতা। যেকোনো সাফল্য সামগ্রিকভাবে আনতে হলে প্রয়োজন অর্থনৈতিক সহায়তা। এই লক্ষ্যকে সামনে রেখেই দেশের আর্থিক প্রতিষ্ঠানগুলোর সঙ্গে কাজ করার আশা প্রকাশ করেন তিনি।
 
অনুষ্ঠানে টিম সাকসেসের অন্য প্রার্থীরা তাদের পরিচিতি দিয়ে বক্তব্য রাখেন। এর মধ্যে সাধারণ সদস্য তৌফিকুল করিম, মোহাম্মদ আমিনুল্লাহ, মো. সহিবুর রহমান খান, ফারজানা কবির, মো. শফিউল আলম, ইমরান হোসেন, সৈয়দা নাফিসা রেজা এবং এন এম রাফসান জানি (সহযোগী), আবদুল আজিজ (অ্যাফিলিয়েট) ও আবু মুহাম্মদ রাশেদ মজিদ (আন্তর্জাতিক)।
 
প্রার্থী পরিচিতি সভা পরিচালনা করেন বেসিসের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান টি আই এম নুরুল কবির। তার সঙ্গে ছিলেন নির্বাচন বোর্ডের অপর দুই সদস্য সৈয়দ মামনুর কাদের ও নাজিম ফারহান চৌধুরী। এছাড়া নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান এ তৌহিদ এই সভায় উপস্থিত ছিলেন।
 
বেসিসের মোট সদস্যসংখ্যা ২ হাজার ৪০১। তবে এবারের নির্বাচনে ভোটার হয়েছেন ১ হাজার ৪৬৪ জন। তাদের মধ্যে সাধারণ ৯৩২, সহযোগী ৩৮৯, অ্যাফিলিয়েট ১৩৪ ও আন্তর্জাতিক সদস্য শ্রেণিতে ভোটার ৯ জন। ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী কমিটির এই নির্বাচনে তিন প্যানেলে ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Our Like Page